আওয়াবিন নামাজ পড়ার নিয়ম ও নিয়ত: সঠিক পদ্ধতি এবং ফজিলত

10.00 United States Dollar - $
Published date: 2024/08/29
  • Location: Dhaka, Dhaka, Bangladesh


Phone: +





Website/insta/fb/twitter/google link: Go to website


আওয়াবিন নামাজ একটি বিশেষ নফল নামাজ যা মাগরিব নামাজের পরে আদায় করা হয়। এটি বিশেষ ফজিলতপূর্ণ নামাজ হিসেবে গণ্য হয় এবং রাসূল (সা.) এর সুন্নত অনুযায়ী আদায় করা হয়। আওয়াবিন নামাজ ছয় রাকাত পর্যন্ত আদায় করা যায় এবং এতে অসংখ্য সাওয়াব পাওয়া যায়।
আওয়াবিন নামাজ পড়ার নিয়ম
আওয়াবিন নামাজের নিয়ম খুবই সহজ এবং সরল। এটি মাগরিব নামাজের পর থেকে ইশা নামাজের পূর্ব পর্যন্ত যে কোন সময় আদায় করা যায়। আওয়াবিন নামাজের জন্য নির্দিষ্ট কোন সূরা নেই, আপনি যে কোন সূরা পড়তে পারেন। তবে, প্রতি রাকাতে সূরা ফাতিহা পড়া বাধ্যতামূলক এবং এর পরে কুরআনের অন্য যে কোন সূরা পাঠ করা যেতে পারে। আওয়াবিন নামাজ ছয় রাকাত পর্যন্ত আদায় করা যায়, তবে কেউ চাইলে দুই রাকাত বা চার রাকাতও পড়তে পারেন।
আওয়াবিন নামাজের নিয়ত
আওয়াবিন নামাজের নিয়ত করতে হলে আপনি মনেমনে এই নিয়ত করতে পারেন: "আমি দুটি/চারটি/ছয়টি রাকাত আওয়াবিন নামাজ পড়ছি, শুধুমাত্র আল্লাহর সন্তুষ্টির জন্য।" নিয়ত মনেমনে করা হয় এবং উচ্চস্বরে পড়ার প্রয়োজন নেই। নিয়তের পরে আল্লাহু আকবার বলে নামাজ শুরু করতে হয়।
আওয়াবিন নামাজের ফজিলত
আওয়াবিন নামাজের ফজিলত অনেক। হাদিসে উল্লেখ আছে যে, যে ব্যক্তি নিয়মিতভাবে আওয়াবিন নামাজ আদায় করে, আল্লাহ তার সকল পাপ ক্ষমা করেন এবং তার জন্য জান্নাতের দরজা খুলে দেন। রাসূল (সা.) বলেছেন, "যে ব্যক্তি মাগরিবের পর ছয় রাকাত আওয়াবিন নামাজ আদায় করে, তার জন্য বারো বছরের ইবাদতের সাওয়াব লেখা হয়।" এছাড়া, আওয়াবিন নামাজ আদায় করলে মানুষের জীবনে বরকত এবং শান্তি আসে।
আওয়াবিন নামাজ আমাদের আধ্যাত্মিক উন্নতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি আমাদের ঈমান মজবুত করে এবং আল্লাহর নৈকট্য অর্জনে সহায়ক হয়। আওয়াবিন নামাজ পড়ার নিয়ম ও নিয়ত আদায় করে আমরা আমাদের জীবনে আল্লাহর রহমত এবং বরকত লাভ করতে পারি।

Related listings

  • Discover the Life of Bharti Achrekar Son – A Glimpse into His Inspiring Journey!
    Discover the Life of Bharti Achrekar Son – A Glimpse into His Inspiring Journey!
    Free
    Other Classes USA (Alaska) 2024/08/29
    Are you intrigued by the lives of celebrated personalities and their families? Here’s your chance to learn more about Bharti Achrekar son and his remarkable journey. Bharti Achrekar, the renowned Indian actress known for her impactful roles in televi...
    Contact seller

    Clicks 15 | 2 weeks ago

  • Justin and Hailey Bieber Welcome Their First Child
    Justin and Hailey Bieber Welcome Their First Child
    Free
    Other Classes Philadelphia (PA) 2024/08/26
    Bieber Fever is now a family affair! Justin and Hailey Bieber have welcomed their little bundle of joy, Jack Blues Bieber. Get the scoop on the newest member of the pop star family. https://www.hypefresh.com/justin-and-hailey-bieber-welcome-their-fir...
    Contact seller

    Clicks 5 | 3 weeks ago

  • What are Some effective ways to learn Java?
    What are Some effective ways to learn Java?
    411005.00 United States Dollar - $
    Other Classes pune (Pune) 2024/08/26
    Learning Java effectively involves a combination of theoretical understanding, practical application, and continuous practice. Here are some effective ways to learn Java: Structured Courses and Tutorials: Online Courses: Platforms like Coursera, Udem...
    Contact seller

    Clicks 12 | 3 weeks ago